আজ বুধবার ১২ই মে, ২০২১ ইং রাত ১:২১

add

শিরোনাম

হাম-রুবেলা টিকা নেওয়ার ১০-১৫ মিনিটেই শিশুর মৃত্যু, অভিযোগ পরিবারের
ক্ষমতার চেয়ার আর কারাগার পাশাপাশি থাকে: প্রধানমন্ত্রী
পুলিশে মাদকসেবীর কোনো স্থান নেই : রাজশাহীতে আইজিপি
ঘন কুয়াশা আর হিম বাতাসে বিপর্যস্ত জনজীবন
যুক্তরাজ্যের সঙ্গে ৪০টির বেশি দেশের যোগাযোগ বন্ধ
একদিন যুদ্ধবিমান বানাবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী
সোনারগাঁয়ে নুনেরটেকে বিদ্যুতের জলকানি

সোনারগাঁও উপজেলায় কি মধু আছে মো.সাইদুল ইসলামের !

সোনারগাঁও প্রতিনিধি : কোন অবস্থাতেই বিতর্ক যেন পিছু ছাড়ছে না নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা নিবার্হী অফিসার মো.সাইদুল ইসলামের। বদলী হওয়ার পরও এখনো সোনারগাঁয়ে অবস্থান করে বদলী ঠেকানোর পায়তারা চালাচ্ছে বলেও অভিযোগ উঠেছে জোড়েশোরে । এমন অভিযোগে অনেকেই বলেছেন “কি মধু আছে সোনারগাঁও উপজেলাতে ।”

 

গত ১৪ জুলাই ইউএনও মো. সাইদুল ইসলামকে সোনারগাঁও থেকে টাঙ্গাইল সদর উপজেলায় বদলী করা হয়েছে। পাশাপাশি টাঙ্গাইল সদর উপজেলায় নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলামকে তার স্থলাভিষিক্ত হচ্ছেন। ঢাকা বিভাগীয় অতিরিক্ত বিভাগীয় কমিশনার সেলিম রেজা স্বাক্ষরিত এক আদেশে এই বদলী করা হয়।

 

এমন আদেশের পর এখনো বদলী ঠেকিয়ে ফের সোনারগাঁও উপজেলায় থাকার জন্য জোর চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ করেছে খোদ উপজেলার কয়েকজন কর্মকতা।

 

ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সোনারগাঁয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইদুল ইসলামকে বদলি করা হয়েছে। সাধারণ মানুষের ভোগান্তির ফিরিস্তি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে উপজেলা অফিসের থলের কালো বিড়ালটি বেড়িয়ে আসলে ইউএনও বদলি হয় অন্যত্র। বদলি হওয়ার পরও তিনি নানান অযুহাতে মিথ্যা বাহানায় এখনো আছেন এই ষ্টেশনে। সোনারগাঁও উপজেলার ইউএনও’র  বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

 

জানাযায়, জাতীয় পত্রিকা দৈনিক সমকাল ও ভোরের কাগজসহ বেশ ক’টি স্থানীয় ও অনলাইন পত্রিকায় সোনারগাঁয়ের নিবার্হী অফিসে বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশ হয়। আরো প্রকাশিত হয়,ইউএনও মো.সাইদুল ইসলাম যোগদানের পর তার বিরুদ্ধে একের পর এক নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে। তার বিরুদ্ধে ঠিকাদারী কাজের বিলের স্বাক্ষরের জন্য নির্ধারিত হারে কমিশন আদায়, ৪০ দিনের কর্মসূচীর বিলের জন্য স্বাক্ষরের জন্য কমিশন নেয়া, টিআর-কাবিখা’র জন্য নির্ধারিত হারে কমিশন নেয়া, উপজেলার বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জন্য বরাদ্দকৃত মেরামতের টাকা থেকে কমিশন গ্রহণ, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদেরসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের সাথে অশোভন আচরনের অভিযোগ রয়েছে। এ নিয়ে গত কয়েক মাস ধরে উপজেলা পরিষদের সরকারী কাজে স্থবিরতার সৃষ্টি হয়েছে।

 

স্থানীয় সাধারণ মানুষের অভিযোগ, নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা ইউএনও সাইদুল ইসলামের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার সবচেয়ে বড় অভিযোগ স্থানীয় আওয়ামী লীগ নেতাদের পাত্তা না দিয়ে বিএনপি নেতাদের নিয়ে নয়-ছয় করে চলেছেন। এমনকি সরকার দলীয় লোকজনদের দেয়া ত্রাণ ও খাদ্য বরাদ্দ নিয়ে বিএনপি নেতাদের মাধ্যমে বিতরণ করে ফটোসেশন করছেন। এ নিয়ে তৃণমূল আওয়ামী লীগে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

 

সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম অদৃশ্য ক্ষমতার দাপট দেখিয়ে স্থানীয় সংসদ সদস্যকেও পাত্তা দিচ্ছেন না। তার কাছে টাকা ছাড়া কোন সেবা মিলে না। ইউএনও এখানে আসার পর থেকে একটি সিন্ডিকেট গড়ে তুলেছেন। সেই সিন্ডিকেটের কাছে জিম্মি সাধারণ মানুষ। এমনকি ইউএনও সাইদুল ইসলাম প্রকাশ্যে আওয়ামী লীগের বিরোধিতা করছেন। আড়ালে বিএনপি প্রীতি ও তোষণ-তৈলমর্দনে ব্যস্ত রয়েছেন এবং তাদের নিয়ে ফটোসেশন করছেন।

 

স্থানীয় এক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে জানান, ‘ইউএনও সাইদুল ইসলাম এখন আওয়ামী লীগের চেয়ে বিএনপি মদদপুষ্ট হয়ে পদে থাকা বিএনপি নেতাদের সঙ্গে গভীর সম্পর্ক রেখে চলেছেন।’ আ’লীগের এক নেতা বলেন, ‘আওয়ামী লীগ নেতারা ইউএনওর কাছে পাত্তা পাচ্ছে না আর বিএনপি নেতাদের নিয়ে তিনি ত্রাণ বিতরণসহ ফটোসেশন করছেন।

 

অনেক জনপ্রতিনিধি জানান, ইউএনওর দুর্নীতি-অনিয়মের প্রতিবাদ করায় উদ্দেশ্যমূলকভাবে তাদের হয়রানি করা হচ্ছে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির তালিকা প্রণয়নে অনিয়ম ও দুর্নীতি এবং মসজিদের ইমামের নামের টাকা বিতরণেও স্বজনপ্রীতি ও বিস্তর দুর্নীতির অভিযোগ উঠেছে। অনেক দুর্নীতি-অনিয়মের খবর প্রকাশ্যে বেরিয়ে আসছে এবং এ নিয়ে জনগণের মধ্যেও ক্ষোভ দেখা দিচ্ছে।

 

এদিকে, সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসারের অনিয়ম, দুর্নীতি ও ঘুষ কেলেঙ্কারীর ঘটনায় দুর্নীতি দমন কমিশন(দুদুক)সহ বিভিন্ন দপ্তরে দুই ব্যক্তি অভিযোগ করেছেন। এর একজন হলেন পিরোজপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো: কবির হোসেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার সাইদুল ইসলাম সোনারগাঁ অনৈতিক চাহিদার ভিত্তিতে ত্রাণ বিতরণের অজুহাতে তাঁকে নগদ দুই লক্ষ টাকা চাঁদা হিসেবে প্রদান না করায় বা অন্যকোন অসৎ উদ্দেশ্যে বা ব্যক্তিগত আক্রোশে বা অন্য কাহারো ষড়যন্ত্রমূলক মিথ্যা প্ররোচনায় ক্ষুব্ধ হয়ে তার বিরুদ্ধে মিথ্যা, কাল্পনিক অভিযোগে তাকে সদস্য পদ হতে বরখাস্তের প্রস্তাব মন্ত্রণালয়ে প্রেরণ করে। ইউএনও ওই ইউপি সদস্যের আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে, স্থানীয় প্রশাসন কর্তৃক কোনরূপ কারণ দর্শানোর নোটিশ ইস্যু ছাড়াই প্রামাণবিহীন অভিযোগ এনে বরখাস্তের ব্যবস্থা গ্রহণ করে।

 

অপরদিকে, সোনারগাঁ উপজেলার চারটি সরকারি প্রাথিমিক বিদ্যালয়ের মালামাল নিলামে বিক্রির জন্য দরপত্র আহবান করা হয়। নিয়ম অনুযায়ী সিডিউল ক্রয় করে দরপত্র কার্যক্রমে অংশগ্রহণ করেন মোরশেদ। কিন্তু উপজেলা নির্বাহী অফিসার সাইদুল ইসলাম ও উপজেলা শিক্ষা অফিসার নিখিল চন্দ্র বিশ্বাস পরস্পর যোগমাজশে আর্থিক সুবিধা নিয়ে শহিদুল ইসলাম নামে ব্যক্তির নামে কার্যাদেশ প্রদান করা হয়।

 

এছাড়া, নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার জয়রামপুর গ্রামের মা বানু রানী ও ছেলে অর্পূবদাসকে পরিকল্পিতভাবে পুড়িয়ে হত্যা করা হয়। বাড়ির মালিক মো: মিজানুর রহমান পরিকল্পিতভাবে গ্যাসের রাইজ বিস্ফোরণ ঘটিয়ে তাদের হত্যা করে। তার অপকর্ম ঢাকা দিতে সোনারগাঁও উপজেলা নিবাহী কর্মকর্তা মো: সাইদুল ইসলাম এ ঘটনাটি অন্যদিকে প্রবাহিত করেন। কারণ মিজানুর রহমান উপজেলা অফিসের অফিস সহকারী হিসেবে কর্মরত।

 

তাই অনেকের দাবী , সোনারগাঁও উপজেলায় মো.সাইদুল ইসলামের জন্য কি এমন মধু আছে যার জন্য সোনারগাঁয়ে থাকার তদ্বির চালাচ্ছে জোরেশোরে । তা তদন্ত করে আরো কঠোরভাবে ব্যবস্থা নেয়ার জন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের প্রতি আহবান জানিয়েছে ।

 

নিবার্হী অফিসার মো.সাইদুল ইসলামের মোবাইল ফোনে এ বিষয়ে জানতে চাইলে তিনি কোন কথা বলতে রাজি নয় বলে লাইন কেটে দেন।

Print Friendly, PDF & Email
মামুনুল হকের বিরুদ্ধে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের মামলা
সোনারগাঁও থানার দুই পুলিশ পরিদর্শকের বদলি
সোনারগাঁয়ে মনোয়ারা চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে সুরক্ষা সামগ্রী বিতরণ
কাউন্সিলর খোরশেদকে স্বামী দাবি করলেন সেই শিউলি
সোনারগাঁয়ে চোরাই গজারি কাঠ জব্দ
আরমানিটোলায় বহুতল ভবনে আগুন, নিহত বেড়ে ৪
যাত্রাবাড়ীতে মাদ্রাসার আগুন নিয়ন্ত্রণে
সোনারগাঁয়ে জাতীয় পাটির নেতাকর্মীদের হয়রানি বন্ধে জিএম কাদেরের বিবৃতি
মক্কার গ্র্যান্ড মসজিদে প্রথমবারের মতো নারী গার্ড
মামুনুলের রিসোর্টকাণ্ড: ওসি রফিকুল চাকরিই হারালেন
চব্বিশ ঘণ্টায় করোনায় ১১২ জনের মৃত্যু
হেফাজতের ২৩ মামলা তদন্তের দায়িত্ব পেলো সিআইডি
প্রয়োজনে ঈদের আগে লকডাউন শিথিল: কাদের
সোনারগাঁয়ে হেফাজতের ভাঙচুর মামলায় জাপা নেতা আব্দুর রউফ গ্রেফতার
খেজুরের যত গুণ
২২ এপ্রিল থেকে মার্কেট খুলে দেওয়ার দাবি
মামুনুল হক ঘটনায় ওয়ার্ড কাউন্সিলর ফারুক আহমেদ গ্রেফতার
হেফাজত নেতা মামুনুল গ্রেফতার
জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে জটিল পরিস্থিতি মোকাবিলা করতে হচ্ছে
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০০ ছাড়াল
কোথায় ফোন দিয়ে কোন সেবা পাবেন?
হঠ্যাৎ অস্বাভাবিক হারে বাড়ছে সিমেন্টের দাম
রিজিকের মালিক শুধুই আল্লাহ
মদনপুর থেকে আড়াইহাজার সড়কের নাম মাজাভাঙ্গা!
খালেদা জিয়াকে দেখতে কারাগারে গেলেন ডা.বিরু
দুর্ঘটনায় নিহতরা শহীদ
সোনারগাঁয়ে টেনশনে মনোনয়ন প্রত্যাশীরা
সোনারগাঁয়ে পুলিশের উপর হামলা, এসআইসহ ৩ পুলিশ আহত, গ্রেফতার ৩
সরকারি স্কেলে বেতন-ভাতা পাবেন ইমাম-মুয়াজ্জিনরা
সারা দেশে নির্মাণ হচ্ছে ৫৬০টি মডেল মসজিদ , নারায়ণগঞ্জে ৫টি উপজেলায় জয়গা পরির্দশন
হুমকির মুখে বুড়িগঙ্গা নদীর অস্তিত্ব
জেনে নিন সেহরি ও ইফতারের সময়
ধনীর সম্পদে গরিবের হক
কবর নিরাপত্তার নামে চাঁদাবাজি
বিদায় ২০১৭, স্বাগত ২০১৮
সোনারগাঁয়ে হেভিওয়েট ৭ মনোনয়ন প্রত্যাশীর হাড্ডাহাড্ডি লড়াই
সোনারগাঁয়ে ইউপির সচিব মহিউদ্দিনের দুর্নীতি ও অনিয়ম থামাবে কে?
কে হচ্ছেন সোনারগাঁও উপজেলার আওয়ামী লীগের সভাপতি
আল্লাহর পথে দানের বিনিময়
দান ব্যবসার মূলধন বাড়ায়

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
প্রয়োজনীয় নাম্বার